| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল অদক্ষতায় দেশের ব্যবসা-বাণিজ্য আজ ধ্বংসপ্রায় : চরমোনাই পীর


অদক্ষতায় দেশের ব্যবসা-বাণিজ্য আজ ধ্বংসপ্রায় : চরমোনাই পীর


রহমত নিউজ ডেস্ক     18 May, 2023     04:49 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দুর্নীতি ও অদক্ষতায় দেশের ব্যবসা-বাণিজ্য আজ ধ্বংসপ্রায়। ইসলামই একমাত্র সবকিছুর সমাধান। দেশের বর্তমান আর্থিক ব্যবস্থার যে ভয়াবহ অবস্থা তা কল্পনা করতেও ভয় হয়। ডলার সঙ্কটে আমদানি-রপ্তানি কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে। চাঁদাবাজদের অত্যাচারে ব্যবসায়ীরা আতঙ্কিত। রাষ্ট্রীয় কর-শুল্ক আদায়ের বাইরে যে পরিমাণ উৎকোচ দিতে হয়, তাতেত আর ব্যবসা করার সুযোগ থাকে না।

আজ (১৮ মে) বৃস্পতিবার দুপুর ১২টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশের আহ্বানে ব্যবসায়ী ও সুধীজনদের সাথে আয়োজিত মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। মতবিনিময়কালে উপস্থিত ছিলেন দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, মাওলানা নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম-মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, কৃষিবিদ আফতাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মুফতী ওয়ালীউল্লাহ প্রমুখ।

চরমোনাই পীর বলেন, সরকারের ভুল বাণিজ্যনীতির কারণে দেশের শিল্পখাত বিকশিত হচ্ছে না। এই বাস্তবতায় দেশের শিল্প, কর্মসংষ্থান ও আর্থিক সঙ্কট দূর করে দেশে সুশাসন প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।আসন্ন সিটি নির্বাচন ও জাতীয় নির্বাচনে দক্ষ, যোগ্য প্রার্থী বাছাই করতে এবং দেশ, জাতি ও ইসলাম উদ্ধৃত নীতির প্রয়োগ ঘটাতে হবে। ইসলাম ও মুসলিম উম্মাহর দুর্দিনে ব্যবসায়ী এবং সুধীজনদেরকে ইসলাম প্রতিষ্ঠায় নিজ নিজ জায়গা থেকে অবদান রাখতে হবে। এজন্য আগামী নির্বাচনকে সামনে রেখে সকলস্তরের মানুষ দেশে ইসলাম প্রতিষ্ঠায় কার্যকরি ভুমিকা পালন করতে হবে। সকল প্রকার হিংসা-বিদ্বেষ ও অপপ্রচার সম্পর্কে সচেতন থাকতে হবে।